মালদায় আটক চীনা নাগরিক, উদ্ধার ল্যাপটপ সহ বেশ কিছু নথি


নিজস্ব প্রতিনিধি, মালদা: মালদায় সীমান্ত এলাকা থেকে আটক চীনা নাগরিক। বৃহস্পতিবার সন্দেহজনকভাবে এক চীনা নাগরিককে ঘোরাফেরা করতে দেখা যায় ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায়। স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হওয়ায় বিএসএফ ব্যাটেলিয়নের জওয়ানদের বিষয়টি জানান তারা। এরপর এই চীনা নাগরিককে আটক করে বিএসএফ। খবর দেওয়া হয় পুলিশ কর্তাদের।   


মালদহ  কালিয়াচক থানার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা মিরিক সুলতানপুরে ঘুরতে দেখা যায় এদিন সকাল ছয়টা নাগাদ। এরপর এই নাগরিককে কালিয়াচক পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁর কাছ থেকে একটা ল্যাপটপ, তিনটে মোবাইল ও পাসপোর্ট পাওয়া গেছে। বিএসএফের গোয়ান্দা শাখা কর্তা ও রাজ্য পুলিশের গোয়ান্দাশাখার কর্তারা শুরু করেছে জেরা। ধৃতের নাম হান জুনুই।


প্রাথমিকভাবে পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই নাগরিক বাংলাদেশে ভ্রমণে এসেছিলেন। কোনওভাবে ভারতে প্রবেশ করেছেন। যদিও বিষয়টি নিয়ে সন্দেহ রয়েছে। মালদহের মিরিক সুলতানপুর এলাকাটি জালনোটের করিডোর হিসাবে পরিচিত। বিগতদিনে এই করিডোর দিয়ে নানা অপরাধমূলক কাজের  ঘটনা ঘটেছে। ফলে গোয়ান্দা কর্তাদের অনুমান, এই চীনা নাগরিকের মিরিক সুলতানপুরে সন্দেহজনকভাবে ঘোরার পিছনে কোন অসৎ উদ্দেশ্য থাকলেও থাকতে পারে। চলছে তারই খোঁজ। 

Post a Comment

0 Comments